Vastu Tips For Your Home

Vastu Tips For Home

Vastu Tips For Home জেনে নিন বাড়ির বাস্তু শাস্ত্র এবং টিপস্

Vastu Tips For Home আপনার বাড়িতে কে সাজিয়ে তুলুন বাস্তু শাস্ত্র অনুসারে আর ভাগ্যে কে সৌভাগ্যে পরিণত করুন আজই। এই প্রবন্ধে কি ভাবে আপনি আপনার বাড়িকে বাস্তু শাস্ত্র অনুযায়ী সাজিয়ে তুলতে পারবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। 

এইখানে কিল্ক করুন বিনামূল্যে আপনার কোষ্ঠী পেতে আজই যোগাযোগ করুন

আরো পড়ুন Love Marriage in Astrology

বাস্তু শাস্ত্র অনুযায়ী কিছু টিপস্

বাড়ি তৈরীর সময় ভালো করে মাটি পরীক্ষা করে নেবেন। পুরানো বাড়ি বা ফ্ল্যাট কেনার আগে মালিকের ইতিহাস ভালো করে জেনে নেবেন। তারপরে সেই বাড়ি বা ফ্ল্যাট কিনবেন। বাড়ি তৈরীর আগে তারিদিকের জমিকে ভালো করে চৌরস করে নিতে হবে। এরপর জমির ডাল করতে হবে উত্তরপূর্ব দিকে। আয়তকার বা বর্গাকার জমি বাড়ি তৈরীর পক্ষে অতি উত্তম। বাড়ির প্রতিটি ঘরে যাতে পর্যাপ্ত পরিমান সূর্যের আলো প্রবেশ করতে পারে। বায়ু চলাচল যথাযথ হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। নিয়মিত সূর্যের আলো বাড়ির নেগেটিভ শক্তিকে নষ্ট করে দেয়। বাড়িতে সন্ধ্যাবেলায় অবশ্যই ধূপ বা প্রদীপ জ্বালাতে ভুলবেন না। নিয়মিত শঙ্খধ্বনি নেগেটিভ শক্তিকে নষ্ট করে। ঘরের দরজা বা জানালা বন্ধ করার সময় যে কো কর্কশ শব্দ না হয়। বাড়িতে অবশ্যই তুলসী গাছ রোপণ করুন। বাড়িতে কোনো দিন কাঁটাজাতীয় কোন গাছ রোপণ করবেন না। বাড়ির ইশাণ কোণে পায়খানা, বাথরুম, সেপটিক ট্যাঙ্ক কখনোই করবেন না। রাতে ঘোমানোর সময় ঘর সম্পর্ণ অন্ধকার করে ঘুমাবেন না।

বাস্তুদোষ

হয়তো আপনার বাড়িতে বাস্তুদোষ আছে। কিন্তু অপনি বাড়ির বিশেষ কোনো অংশ পরিবর্তন করতে পারছেন না। সুতরাং পরিবর্তন করা সম্ভব নয়।

সেই ক্ষেত্রে বাস্তু শাস্ত্র মতে কিছু Vastu Tips ব্যবহার করলে উপকার পাবেন। যেমন – বাড়ির বাথরুমে মোটার দানার লবণ বা সামুদ্রিক লবণ একটি পাত্রে রেখে দিন। এবং প্রতি সাতটি অন্তর অন্তর পরিবর্তন করুন।এতে নেগেটিভ শক্তি হ্রাস পায়। এছাড়া প্রাণ প্রতিষ্ঠা যুক্ত পারদ শিবলিঙ্গ বাড়িতে স্থাপন করে নিত্য পূজা আরাধনা করতে পারেন। এতে সকল দিক থেকেই উন্নতি লাভ হবে। যদি মনে করেন বাড়িতে বাস্তু দোষ আছে বা থাকতে পারে সেই ক্ষেত্রে একজন কোনো ভালো বাস্তুবিদে্র পরামর্শ গ্রহণ করতে পারেন।

প্রতিকার কেবলমাত্র সমস্যার পরিমান কে হ্রাস করে। সম্পূর্ণ ভাবে সমাধান করতে পারে না। এই কথাটা মনে রাখবেন।

Vastu এমন একটি বিষয় যা ভারতীয় ইতিহাসে বহু প্রাচীন একটি শাস্ত্র নামেই পরিচিত। শুধু ভারত নয় সারা বিশ্বের যে সকল প্রাচীন সভ্যতা আছে। আর সেই সভত্যগুলি বাস্তু শাস্ত্রের সাক্ষ্য বহন করে চলেছে। এমনকি পুরান ও বিভিন্ন গ্রন্থেও বাস্তু শাস্ত্রের উল্লেখ রয়েছে। এখন বর্তমানে যে সকল ফ্ল্যাট নির্মাণ হচ্ছে, অনেকেই তা বাস্তু শাস্ত্র মেনেই করছেন।

Vastu Tips For Home নিয়ে লেখা এই প্রবন্ধে  নানা Vastu Tips উল্লেখ করা হয়েছে।

আমাদের বাড়ি ও ব্যবসায়ীক প্রতিষ্ঠান কে শুভ ফল প্রদান করবে । সঠিক ভাবে Vastu Tips কাজে লাগিয়ে উন্নতি সম্ভব হয়।

প্রবন্ধটি নিজে পড়ুন এবং আপনার পরিচিত বন্ধুদের মধ্যে শেয়ার করুন। এরফলে তারাও জানতে পারবেন Vastu Tips For Home সম্বন্ধে।

পরবর্তি সময় আমরা আরো বাস্তু শাস্ত্র নিয়ে বিভিন্ন প্রবন্ধে আরো বিস্তারিত বিষয় নিয়ে বিভিন্ন তথ্য প্রকাশিত করবো।

সুতরাং নিয়মিত সৌভাগ্যের বন্ধু পত্রিকার সাথে যুক্ত থাকুন। আরো Vastu Tips For Home নিয়ে আরো তথ্য সংগ্রহ করুন।

x