Medical Astrology গ্রহের প্রভাবে কি কি রোগ হয় ! জেনে নিন

Medical Astrology গ্রহের প্রভাবে কি কি রোগ হয় ! জেনে নিন

Medical Astrology অনুসারে আসুন জেনে নিন জন্মছকে যদি গ্রহ অশুভ থাকে তাহলে কোন কোন গ্রহের অশুভ প্রভাবে কি কি রোগ হতে পারে।

Medical Astrology  গ্রহের প্রভাবে রোগ দাড়ি 9 টি গ্রহ আমাদের অর্থনৈতিক পারিবারিক শিক্ষা ছাড়াও আমাদের শরীরের উপর প্রভাব বিস্তার করে দাড়ি 9 টি গ্রহ আমাদের শরীরের বিভিন্ন অংশ ও স্থান কে প্রভাবিত করে। আরো পড়ুন Love Marriage in Astrology

আসুন জেনে নিন, Medical Astrology অনুসারে কোন গ্রহের প্রভাবে কি কি রোগ হতে পারে। গ্রহের অশুভ প্রভাবই রোগ বিস্তার করে। এই আলোচনা থেকে আশা করি জানতে বা বুঝতে পারবেন, যে যদি আপনার শরীর কোন রোগ হয় তাহলে বুঝতে পারবেন সেই রোগের জন্য কোন গ্রহ দায়ী বা ঐ গ্রহ আপনাকে অশুভ ফল প্রদান করছে।

আরো পড়ুন Free Astrological Remedy সমস্যা সমাধানের উপায়

 

রবি ঃ রবি আমাদের শরীরের হাঁড়ের কারক গ্রহ। এছাড়া আমাদের পেট, ডান চোখ, স্কিন, হূৎপিন্ড, মাথা কে প্রভাবিত করে। আপনার জন্মছকে রবির অশুভ থাকলে, রবির দশায় এই সকল অঙ্গের সমস্যা দেখা যেতে পারে। তবে আগে অবশ্যই দেখে নিতে, হবে যে এই গ্রহটি আপনার অশুভ না শুভ গ্রহ।

আরো পড়ুন জ্যোতিষ পরামর্শ নিন আর পেয়ে যান একটি লাইফ কোষ্ঠী বিনামূল্যে

চন্দ্র ঃ চন্দ্র আমাদের হূদয় ও মানসিকতা কে নিয়ন্ত্রন করে। এছাড়া ফুসফুস, বাম চোখ, ব্রেন, স্তন কে প্রভাবিত করে। পীড়িত চন্দ্রের প্রভাবে রাতে ঘুম না হওয়া, ডায়াবেটিস, ফুসফুস রোগ ইত্যাদি হয়।

মঙ্গল ঃ রক্ত, লাল রক্ত কনিকা, স্কিন, হাটুর সমস্যা, মহিলাদের গোপনাঙ্গ কে প্রভাবিত করে। পীড়িত মঙ্গলের প্রভাবে রক্তপাত, অস্ত্র প্রচার, দুর্ঘটনা এছাড়া হাঁড়ের দুর্বলতা বৃদ্ধি পায়। এবং মহিলাদের পিরিয়ড সম্বন্ধীয় সমস্যার সূষ্টি করে।

বুধ ঃ বুক, স্নায়ু, স্কিন, নাক, গল ব্ল্যাডার, মুখ, চুল ইত্যাদি কে প্রভাবিত করেে। পীড়িত বুধের প্রভাবে এই অঙ্গ গুলির নানা সমস্যা দেখা যায়। বিশেষ করে নার্ভের সমস্যা, পেশী ও বুকের সমস্যা হতে পারে। এমনকি প্যারালইসিস ঘটতে পারে।

বৃহস্পতি ঃ ব্রেন, যকূত, কিডনি, কান, স্মূতি শক্তিকে প্রভাবিত করে। পীড়িত বা অশুভ বৃহস্পতির প্রভাবে এই অঙ্গ-প্রত্যঙ্গের নানা সমস্যা দেখা যায়। এছাড়া ডায়াবেটিস রোগের জন্য বৃহস্পতি কেই দায়ী মানা হয়। অনেকে বৃহস্পতির অশুভ প্রভাবের ফলে স্মূতিশক্তি হ্রাস পায়।

শুক্রঃ মুখ, মূত্র সম্বন্ধীয় সমস্যা, গলা, গ্ল্যান্ড ইত্যাদি কে প্রভাবিত করে। এছাড়া পুরুষ ও মহিলাদের যৌন স্পূহা এই গ্রহের অধীনে। শুক্র পীড়িত হল যৌন সমস্যা সহ চোখের নানা ধরনের সমস্যা, জ্বর ইত্যাদি হয়। দাম্পত্য জীবনে যৌন সুখের চাবি কাঠি শুক্র গ্রহ দ্বারা নিয়ন্ত্রিত।

 

শনি ঃ শনি গ্রহ পা, হাঁড়ের সন্ধি, পেশী, দাঁত, চুল, হাটু ইত্যাদিকে প্রভাবিত করে। দুর্বল শনির প্রভাবে হাটুর সমস্যা, হাঁড়ের ব্যাথা সহ পেশীর নানা সমস্যা দেখা যায়। দুর্বল শনির প্রভাবে হাটুর সমস্যা, হাঁড়ের ব্যাথা সহ পেশীর নানা ধরনের রোগ দেখা যায়। শনির কুপ্রভাবে অনেকের বাক্য শক্তির সমস্য ঘটে।

রাহু ঃ রাহুর প্রভাবে ক্যান্সার জাতীয় রোগ হতে পারে। রাহু প্রধানত পা, হাটু, ফুসফুস কে নিয়ন্ত্রিন করে। রাহুর কুপ্রভাবে এই অঙ্গ প্রত্যেঙ্গের নানা সমস্যা দেখা দিতে পারে।

কেতু – কেতু প্রধান পেট সম্বন্ধীয় সমস্যার প্রতীক। পেটের নানা ধরনের সমস্যা যেমন, বদহজম, গ্যাদের সমস্যা ইত্যাদি এই গ্রহ নিয়ন্ত্রন করে।

জন্মছকে নয়টি গ্রহের শুভ বা অশুভ প্রভাবে আমাদের জীবনে থাকে। সেই অশুভ বা শুভ প্রভাবের জন্য আমাদের সফলতা এবং অসফলতা ভোগ করতে হয়।

জ্যোতিষ পরামর্শ আপনার ভাগ্য কে বদলাতে পারেন না। জ্যোতিষ পরামর্শের মাধ্যমে কেবল অতীত, বর্তমান ও ভবিষ্যৎ জানা যেতে পারে। প্রতিকার কেবলমাত্র আপনার সমস্যার প্রভাব কে হ্রাস করে।

Exit mobile version