Home Remedy of Rahu রাহুর প্রতিকার কি ভাবে করবেন

Home Remedy of Rahu রাহুর প্রতিকার কি ভাবে করবেন

রাহুর প্রতিকার কি ভাবে করবেন

Home Remedy of Rahu অর্থাৎ রাহুর প্রতিকার করার সহজ উপায় নিয়ে আজকের আলোচনা। রাহু কি ? রাহুর কিকি প্রভাব এবং তার সহজ প্রতিকার।

জ্যোতিষ শাস্ত্র মতে, আমাদের বারোটি রাশি এবং নয়টি গ্রহ আরা সাতাশটি নক্ষত্র আরে। বারোটি রাশির উপরেগ্রহ ও নক্ষত্রের অবস্থান ইত্যাদি দ্বারা প্রাপ্ত শুভ বা অশুভ ফল আমাদের জীবনকে প্রভাবিত করে।

আরো পড়ুন Medical Astrology গ্রহের প্রভাবে কি কি রোগ হয় ! জেনে নিন

রাহু ও কেতু এই দুটি ছায়া গ্রহ নামে পরিচিত। সৌরজগতে এদের বাস্তবিক কোন আকার বা অবস্থান নেই। তবে চন্দ্র ও সূর্য তথা পূথিবীর কক্ষপথের ছেদ বিন্দু দুটিকে রাহু ও কেতু বলা হয়।

 

তবে এদের প্রভাব আমাদের জীবন মারাত্মক। আজ রাহুর প্রভাব ও প্রতিকার নিয়ে আলোচনা করা হবে। Free Home Remedy of Rahu

Home Remedy of Rahu রাহুর প্রতিকার কি ভাবে করবেন

আরো পড়ুন ঃ Vastu Tips For Your Home

রাহুর প্রভাব ঃ একজন জাতক/জাতিকার জীবনে রাহু কি কি প্রভাব বিস্তার করবে বা কত শুভ বা অশুভ ফল প্রদান করতে তা নির্ভর করছে ঐ নির্দিষ্ট জন্মছকে রাহুর অবস্থানের উপর সাথে রাহুর দশা বা অন্তরদশা। সুতরাং রাহুর প্রভাব জানতে আপনার জন্মছক বিচার প্রয়োজন। কো ভালো জ্যোতিষ বন্ধুর পরামর্শ গ্রহন করতে পারেন। অথবা সৌভাগ্যের বন্ধুর দ্বারা জ্যোতিষ পরামর্শ পেতে এই লিঙ্কটি ওপনে করে যোগাযোগ করুন ঃ জ্যোতিষ পরামর্শ নিন আর পেয়ে যান একটি লাইফ কোষ্ঠী বিনামূল্যে

আসুন জেনে নিন আপনার জন্মছকে রাহুর অশুভ প্রভাবের প্রতিকার। Home Remedy of Rahu

Rahu Mantra ওঁ রাং রাহবে নমঃ এই মন্ত্র যে কোনো রাশির জাতক/জাতিকা তাদের জন্মছকে রাহুর অশুভ প্রভাব প্রশমিত করতে প্রতিদিন 108 কমপক্ষে জপ করতে পারেন।

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু লগ্নে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে কালো বা নীল রঙের পোশাক ব্যবহার করুন। তামার পাত্র দান করুন। অন্ধ ব্যক্তিকে সাহায্য করুন।

 

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু দ্বিতীয়ে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে হলুদ বা কমলা রঙের পোশাক ব্যবহার করুন। সোনার চেন বা আংটি ধারণ করুন। সোমবার করে কপালে কেশরের তিলক ধারণ করুন। প্রতি সোমবার মহাদেব কে বেলপাতা অর্পণ করুন।

Home Remedy of Rahu রাহুর প্রতিকার কি ভাবে করবেন

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু তূতীয়ে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে সবুজ রঙের পোশাক ব্যবহার করুন। নদীতে বা প্রবাহমান জলে নিজের মনোস্কামনা জানিয়ে নারকেল অর্পণ করুন। প্রতিদিন সূর্যদেব করে অর্ঘ্য নিবেদন করুন। মহিলারা স্নানের জলে অল্প কাঁচা হলুদ মিশিয়ে স্নান করুন।

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু চতুর্থে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে বাদাম জলে দান করুন। শিবমন্দিরে কর্পূেরর আরতি করুন। হনুমানজীর পূজাকরুন। পূর্ণিমা তিথিতে ঈশাণ কোণে বাড়িতে ঘিয়ের প্রদীপ জ্বালান।

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু পঞ্চমে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে গলায় রূপার চেন ধারণ করুন। পায়রা কে খেতে দিন। শনিবার মদ্যপান করবেন না। বাড়িতে ঈশাণ কোণে একরিয়াম স্থাপন করুন।

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু ষষ্ঠে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে বামার পয়সা সাথে রাখুন। কালো কুকুরের সেবা করুন। প্রতিদিন গণেশজীকে দূর্বা অর্পণ করুন। বাড়িতে জানালায় কখনো কালো কাঁচ লাগাবেন না।

 

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু সপ্তমে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে প্রতি অমাবস্যা তিথিতে প্রবাহমান জলে মদ প্রদান করুন। শিব মন্দিরে আতপচাল দান করুন। বাড়িতে গূহ দেবতার সামনে তামার ঘটিতে জল রাখুন এবং প্রতি মঙ্গলবার সেই জল পরিবর্তন করুন। মঙ্গলবার নিরামিষ ভোজন করুন।

Home Remedy of Rahu রাহুর প্রতিকার কি ভাবে করবেন

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু অষ্টমে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে প্রতি পূর্ণিমা তিথিতে প্রবাহমান জলে নারকেল প্রদান করুন। প্রত্যহ হনুমান চল্লিশা পাঠ করুন। প্রতি মঙ্গলবার হনুমান চল্লিশা পাঠ করুন। মঙ্গলবার পদ্যপান করবেন না।

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু নবমে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে হলুদ পোশাক পরুন। স্নানের পরে কেশরের তিলক কপালে ধারণ করুন। শনিবার মদ্যপান করবেন না। প্রতি শনিবার কালী মন্দিরে কিছু দান করুন।

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু দশমে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে সোনার চেন বা আংটি ধারণ করুন। প্রতিদিন কাক কে খেতে দিন। কালী মন্দিরে আরতি দর্শণ করুন এবং আরতি চলাকালীন কালীমা কে নিজে মনোস্কমনা জানিয়ে রাহুর অশুভ প্রভাব প্রশমিত করার প্রার্থনা জানান। নীল বা কালো রঙের পোশাক পরিধান করুন।

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু একাদশে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে হলুদ রঙের পোশাক ধারণ করুন। বূদ্ধ গরীব মানুষের সেবা করুন। কুকুরকে রুটি প্রদান করুন। শনিবার মদ্যপান করবেন না।

আপনার জন্মছক অনুযায়ী যদি রাহু পঞ্চমে অবস্থান করে অশুভ ফল প্রদান করে ঃ তাহলে নিজের জেদ ও রাগ কে সংযত রাখুন। গলায় রুপায় চেন ধারণ করুন। তামার পাত্র দান করুন। অন্ধ ব্যক্তিকে সাহায্য করুন।

মনে রাখবেন জ্যোতিষ শাস্ত্র ভাগ্য পরিবর্তন করতে পারে না। ভাগ্য বলতে পারে মাত্র।

x