Home Remedies of Planets নবগ্রহর শান্তির সহজ উপায়

Home Remedies of Planets নবগ্রহর শান্তির সহজ উপায়

Home Remedies of Planets অর্থাৎ নবগ্রহ শান্তির উপায়, বৈদিক সনাতন পদ্ধতিতে সামান্য খরচে আপনি নিজের অশুভ গ্রহের প্রতিকার করতে পারেন।

Home Remedies of Planets – আমরা মানুষেরা বিশ্বের সর্বশ্রেষ্ঠ জীব। ভগবান আমাদের রচনা করেছেন। আমরা সবাই চাই লেখাপড়া শিখে অর্থ উর্পাজন করব, বাড়ি, গাড়ি ইত্যাদি হবে। জীবনে কোন সমস্যাই থাকবে না। সর্বদা সুখ, শান্তি আনন্দে ভরে উঠবে আমাদের জীবন। কিন্তু এই আশা আকাঙ্খা কি সর্বদা পূর্ণ হয় ? অনেকের তো হয় আবার অনেকেরই হয় না ! তখন আমরা বলি আমাদের ভাগ্যটাই খারাপ।

আরাে পড়ুন ঃ Solve Your Problem অশ্বত্থ গাছের দ্বারা ইচ্ছাপূরণ টোটকা

 

Home Remedies of Planets নবগ্রহর শান্তির সহজ উপায়

আরো পড়ুন ঃ Home Remedy of Rahu রাহুর প্রতিকার কি ভাবে করবেন জেনে নিন

আমরা যখন জন্মগ্রহণ করি তখন আমাদের হত জন্মের পাপ পূর্ণ ইত্যাদি নিয়ে আসি সাথে করে এবং জন্মগ্রহণ করার পর ধীরে ধীরে বড় হওয়ার সাথে সাথে কখনো পাপ বা কখনো পূর্ণ্য অর্জন করি। সবই কর্মফল। ভালো কর্মের জন্য কেউ ভালো ফল পাই আবার খারাপ বা পাপ কর্মের জন্য অশুভ ফল পাই যা আমাদের জীবনে বাধা হয় দাড়ায়।

অর্থাৎ যেমন কর্ম তেমন ফল।

মানবজীবনে সুখ, দুঃখ, আনন্দ, হাসি, কান্না, কষ্ট, দুর্ভাগ্য, বাধা, বিঘ্ন ইত্যাদি সব কর্মের ফল জ্যোতিষ শাস্ত্র মতে নবগ্রহের দ্বারা পরিচালিত। – যাকে আমারা বলি ভাগ্যে দোষ।

নব গ্রহ কে শান্ত করার জন্য শাস্ত্রমতে গ্রহ অনুযায়ী বিভিন্ন উপায় উল্লেখ আছে। যা সামান্য কম খরচে সঠিক প্রয়োগের ফলে নবগ্রহের অশুভ প্রভাব প্রশমিত করা যেতে পারে।

Home Remedies of Planets নবগ্রহর শান্তির সহজ উপায়

তবে সবার আগে দেখতে হবে আপনার জন্মছক বিচার করে, যে কোন গ্রহ অশুভ ও কোন গ্রহ শুভ। এবং বর্তমানে যে গ্রহের দশা বা অন্তর দশা চলছে তা কি শুভ না কি অশুভ ! প্রধানত আমরা শুভ গ্রহের প্রভাবে শুভ ফল এবং অশুভ গ্রহের প্রভাবে অশুভ ফললাভ করি।

এই আলোচনায় নয়টি গ্রহের অশুভ প্রভাব প্রশমিত করার জন্য বিশেষ কিছু শাস্ত্র সম্মত কার্কারি উপায় উল্লেখ করা হল যা – গ্রহের দান নামে পরিচিত। আসুন জেনে নেওয়া যাক কোন কো গ্রহের কি কি উপায় আছে। Home Remedies of Planets

রবি গ্রহ – জন্মছকে এই গ্রহ অশুভ হলে বা এই অশুভ গ্রহের দশা কালে আপনি গুড়, স্বর্ণ, রক্তচন্দন, রক্তপদ্ম, আতপ চাল দান করতে পারেন।

চন্দ্র গ্রহ – জন্মছকে এই গ্রহ অশুভ হলে বা এই অশুভ গ্রহের দশা কালে আপনি রজত পাত্রে চাল, কর্পূর, শুভ্রবস্ত্র, রৌপ্য নির্মিত কোনো বস্তু, ঘি পূর্ণ কোন পাত্র দান করতে পারেন।

মঙ্গল গ্রহ – জন্মছকে এই গ্রহ অশুভ হলে বা এই অশুভ গ্রহের দশা কালে আপনি মসুর কলাই, গুড়, স্বর্ণ বস্ত্র, করবী পুষ্প ও তামার পাত্র দান করতে পারেন।

বুধ গ্রহ – জন্মছকে এই গ্রহ অশুভ হলে বা এই অশুভ গ্রহের দশা কালে আপনি নীল বস্ত্র, স্বর্ণ, কাঁসার বাসন, মুগ কলাই, পীতবর্ণ পুষ্প, দ্রাক্ষা দান করতে পারেন।

Home Remedies of Planets নবগ্রহর শান্তির সহজ উপায়

বূহস্পতি গ্রহ – জন্মছকে এই গ্রহ অশুভ হলে বা এই অশুভ গ্রহের দশা কালে আপনি তিনি, দারু হরিদ্রা, পীতধান্য, পীত বস্ত্র ও লবন দান করতে পারেন।

শুক্র গ্রহ – জন্মছকে এই গ্রহ অশুভ হলে বা এই অশুভ গ্রহের দশা কালে আপনি রৌপ নির্মিত কোনো বস্তু, স্বর্ণ, সুগন্ধি দ্রব্য, ঘি, আতপ চাপ দান করতে পারেন।

শনি গ্রহ – জন্মছকে এই গ্রহ অশুভ হলে বা এই অশুভ গ্রহের দশা কালে আপনি মাষ কলাই, কালো তিল, সরষে, কম্বল, লৌহ দান করতে পারেন।

রাহু গ্রহ – জন্মছকে এই গ্রহ অশুভ হলে বা এই অশুভ গ্রহের দশা কালে আপনি কালো তিল, কম্বল, তেল, লোহার পাত্র দান করতে পারেন।

কেতু গ্রহ – জন্মছকে এই গ্রহ অশুভ হলে বা এই অশুভ গ্রহের দশা কালে আপনি তিলের বেল, কম্বল, কালো তিল দান করতে পারেন।

মনে রাখবেন কেবলমাত্র অশুভ গ্রহের প্রভাব প্রশমিত করার জন্য দান এবং শুভ গ্রহের প্রভাব বাড়ানের জন্য রত্ন ধারণ করা উচিত। নাহলে পাথর কেনার চক্ররে জ্যোতিষ ও পাথর ব্যবসায়ীর অর্থিক লাভ হবে আর আপনার অর্থ ব্যয় হবে আর কোনো ফল লাভ হবে না।

রবি গ্রহের শান্তির উপায় ঃ প্রতিদিন সকাল স্নান করে তামার ঘটিতে জল নিয়ে সূর্যদেবকে ওঁ আদিত্যায় নময় এই মন্ত্রে 11 বার পাঠ করে জপ অর্পণ করুন।

চন্দ্র গ্রহের শান্তির উপায় ঃ বিধবা আশ্রমে ভক্তি মনে বিধবা মহিলাদের সযত্নে আতপ চাল, চিনি, সাদা বস্ত্র নিজের সাধ্য মতো দান করুন।

মঙ্গল গ্রহের শান্তির উপায় ঃ প্রতি মঙ্গলবার হনুমানজীর পূজা করুন। মঙ্গলবার নিরামিষ আহার করুন। হনুমানজীর মন্দিরে বসে হনুমান চল্লীশা পাঠ করে তুলসীর মালা ও লাড্ডু ভোগ নিবেদন করুন।

বুধ গ্রহের শান্তির উপায় ঃ প্রত্যহ স্নানের পর বুধ গ্রহের নামে কলাগাছ জল অর্পণ করুন। নবগ্রহ মন্দিরে সবুজ কলাই ও সবুজ ফল দান করুন। ছোট বাচ্চাদের সবুজ রঙের গোটা ফল দান করুন।

বূহস্পতি গ্রহের শান্তির উপায় ঃ ছোলার ডাল, পাকা কলা, হলুদ কোনো বস্ত্র সৎ ব্রাহ্মণকে দান করুন। তারা মায়ের মন্দিরে একটি জবা ফুল, লাল চন্দন ও বেলপাতা সহযোগে অর্পন করুন ( তারা মায়ের চরণে)।

শুক্র গ্রহের শান্তির উপায় ঃ তূষ্ণার্ত মানুষদের জন্য জল দান করুন।

শনি গ্রহের শান্তির উপায় ঃ প্রতি শনিবার নিরামিষ ভোজন করুন। সকালে বা সন্ধ্যায় শনিদেবের মন্দিরে সরষের তেল, কালো তিল ও ছোট লোহার ত্রিশূল কালো কাপড়ে মুড়ে দান করুন। অশ্নত্থ গাছের মূলে চিনি ও গুড় মিশ্রিত জল শনিদেবের নাম অথবা মন্ত্র পাঠ দান করুন।

রাহু গ্রহের শান্তির উপায় ঃ শনিবার আখের গুড় দান করুন। তবে নিজে গুড় খাবেন না ঐ দিন। শনিবার মদ্য পান করবেন না। হনুমানজীর মন্দিরে বসে তিন বার হনুমান চল্লীশা ও বজরঙ্গ বাণ পাঠ করুন। শনিবার প্রবাহজলে বা নদীতে মদ দান করুন।

কেতু গ্রহের শান্তির উপায় ঃ দরিদ্র মানষকে কম্বল, ধূসর বর্ণের বস্ত্র দান করুন।

বিঃ দ্র ঃ যে দিন যে দ্রব্য দান করবেন সেই দ্রব্য ব্যবহার করবেন বা খাদ্য বস্তু হলে তা আহার করবেন না। Home Remedies of Planets

x