a

বাড়ির জন্য বাস্তু টিপস্ Vastu Tips For Home in Bangla

বাড়ির জন্য বাস্তু টিপস্ জানতে এই প্রবন্ধটি পড়ুন। এই প্রবন্ধে আপনার বাড়ির জন্য 35টি বাস্তু টিপস্ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বাড়ির জন্য বাস্তু টিপস্ – আমরা সকলেই জানি বাস্তু শাস্ত্র একটি পুরাতন শাস্ত্র যা যুগ যুগ ধরে চলে আসছে। আমাদের সভত্যতার ক্রমশ বিকাশ হয়েছে তবে মানুষেরা নিজেদের বাসস্থানকে আরো সুন্দর করে গুছিয়ে নেওয়ার চেষ্টা করছে। চারদিক গড়ে উঠছে বহু ফ্ল্যাট, আবাসান ইত্যাদি। সুতরাং এই আধুনিক যুগেইও বাস্তুশাস্ত্র কে বাদ দিয়ে যায় কি ?

একটি বাড়ি বা ফ্ল্যাট যেখানে আমরা থাকি। আমরা বসবাস করি। সেই বাড়ি বা ফ্ল্যাটের বাস্তু আমাদের জীবনে অগ্রগতির জন্য বিশেষ ভূমিকা পালন করে।

a

জেনে নিন বাড়ির জন্য বাস্তু টিপস্ এই প্রবন্ধটি থেকে। এই প্রবন্ধে মোট 35টি বাস্তুটিপস্ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

a

a
a

a

আমি আপনাদের বাড়ির জন্য বিশেষ কতগুলি বাস্তু টিপস্ নিয়ে আলোচনা করছি। যা অবশ্যই আপনাদের উপকারে লাগবে।

বাড়ির জন্য বাস্তু টিপস্ Vastu Tips For Home in Bangla

35টি বাস্তু টিপস্ নিয়ে বিস্তারিত পড়ুন

বাস্তু শাস্ত্র অনুযায়ী এই টিপস্ গুলি জানুন – ১) বাড়ির ইলেকট্রিক্যাল অ্যাপলায়েনস সর্বদা অগ্নি কোণ অর্থাৎ দক্ষিণ-পূর্ব কোণে রাখুন। ২) রান্নাঘর যেন আপনার প্রধান দরজারমুখােমুখীনাহয়। ৩) বাড়িতে কোনােভাঙা আয়না রাখবেন না। ৪) বিকল বা খারাপ যন্ত্রপাতি বাড়িতে রাখবেন না। ৫) অচল ঘড়িবাবন্ধ ঘড়ি বাড়িতে রাখবেন না। ৬) পূর্বদিকে আয়না রাখুন। ৭) বাড়িতে টাকা-পয়সা রাখার আলমারি সর্বদা এমন ভাবে রাখুন যা উত্তর বা পূর্বদিকে খােলে। ৮) পূর্ববাউত্তর দিকে মুখ করে টয়েলট ব্যবহার করুন। ৯) সেপটিক ট্যাঙ্ক পশ্চিমদিকে রাখুন। ১০) বাড়ির প্রধান দরজার পাশে কোন প্রকার রাস্তার ল্যাম্প পােস্ট আর্থিক উন্নতিতে বাধা প্রদান করে থাকে। ১১) বাড়ির প্রধাম দরজার সামনে নােরাং আবর্জনা ফেলবেন না।

আপনার বাড়ি থেকে নেগেটিভ শক্তি দূর করবেন কি ভাবে

বাড়ির জন্য বাস্তু টিপস্ Vastu Tips For Home in Bangla

আরো পড়ুন বাকি বাস্তু টিপস্ নীচে আছে

১২) দুইটি বাড়ির প্রধান দরজামুখােমুখী একদমই ভালােনা। ১৩) বাড়ির নীচের তলার অপেক্ষা উপরের তলায় দরজা-জানালার সংখ্যা কম রাখাই ভালাে। ১৪) বাড়িতে আর্থিক উন্নতির জন্য গনেশলক্ষ্মীমূর্তি স্থাপন করুন। ১৫) ঈশাণ কোণ সর্বদা পরিষ্কার রাখুন। ১৬) ছাত্র/ছাত্রীরা পড়াশােনার জন্য পূর্ব/উত্তরদিক ব্যবহার করতে পারে। ১৭) বাড়িতে কোন যুদ্ধের বা কোনােমৃত ব্যক্তির ছবিরাখবেন না। ১৮) বীমের নিচে ঘুমাবেন না। ১৯) বাড়িতে এমন কোনাে ছবি রাখবেন না, যা নেগেটিভ শক্তির উৎস। যেমন – কান্নার কোন ছবি ইত্যাদি। ২০) বাড়িতে একটি তুলসী গাছ রােপন করুন। ২১) বাড়িতে সন্ধ্যায় ঘিয়ের প্রদীপ জ্বালান। ২২) বাড়িতে কাঁটা জাতীয় কোন গাছ রােপন করবেন না। ২৩) বাড়িতে জলের ঢাল সর্বদা পূর্বদিকে বা উত্তর/ঈশাণ কোণে রাখুন। ২৪) বাড়ির প্রবীন ব্যক্তিদের থাকার ঘর সর্বদা দক্ষিণ-পশ্চিম দিকে রাখা উচিত। এইদিকের ঘরটি গৃহকর্তার শােয়ার ঘর রূপেও ব্যবহার করা যেতে পারে।

Vastu Tips For Home in Bangla

২৫) বাথরুম আর ঠাকুরঘর পাশাপাশি কখনই তৈরী করবেন না। ২৬) টাকা পয়সা লেনদেনের সময় হাতের পাঁচটি আঙুল ব্যবহার করুন। ২৭) বাড়িতে সুখী পরিবারের ছবি রাখুন। (বাড়ির সকল সদস্য মিলে একসাথে ছবি তুলুন)। ( ২৮) ঈশাণ কোণে একোরিয়াম রাখুন। ২৯) অগ্নি কোণে যদি রান্নাঘর না থাকে তাহলে ঐ কোণে একটি লাল লাইট সর্বদা জ্বেলে রাখুন। ৩০) বেডরুমে কোন দেবদেবীর ছবি রাখবেন না। ৩১) আপনার বিছানার প্রচ্ছিবি যেন আয়নায় না পরে। ৩২) পূর্ব/উত্তরদিকে দেবদেবীদের স্থাপন করুন। ৩৩) অগ্নিকোণরান্নাঘরের জন্য আদর্শ স্থান।৩৪) পুরানাে বাড়ি বা ফ্ল্যাট কেনার সময়, আগের বাড়ির মালিকের ইতিহাস ভালাে করে জেনে নেবেন। ৩৫) বাড়ির তৈরী করার সময় জমির ঢাল রাখুন উত্তর-পূর্বদিকে।

আগামী সময় এই ধরনের আরো বাস্তু শাস্ত্র সম্মত বিভিন্ন প্রবন্ধ আমরা আপনাদের জন্য প্রকাশিত করবো।

তাই নিয়মিত সৌভাগ্যের বন্ধু জ্যোতিষ পত্রিকার সাথে যুক্ত থাকুন।

 দৈনিক রাশিফল এবং প্রতি মাসের রাশিফল পড়ুন বাংলায় প্রকাশিত আমাদের পত্রিকা থেকে।

সৌভাগ্যের বন্ধু জ্যোতিষ পত্রিকা  বাংলায় প্রকাশিত সব থেকে জন প্রিয় বাংলা অনলাইন ম্যাগাজিন।

প্রতিটি প্রবন্ধ কেবল মাত্র আপনাদের জন্য বিনামূল্যে প্রকাশ করা হয়।

এছাড়া রয়েছে বিভিন্ন জ্যোতিষ শাস্ত্রে নানা প্রবন্ধ। গ্রহের সমস্যার সমাধান। জ্যোতিষ শাস্ত্র নিয়ে বিভিন্ন লেখা।

নবগ্রহের দোষ খন্ডন কি ভাবে করবেন । 

হিন্দু সনাতন ধর্মের বিভিন্ন মন্ত্র এবং তার ব্যবহার আপনি পেয়ে যাবে আমাদের পত্রিকা থেকে।

সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্র নির্ভর সৌভাগ্যের বন্ধু।

আধ্যাত্মিক বিষয় নিয়ে নানা প্রবন্ধ আমরা প্রকাশ করেছি এবং আগামী সময় আরো বিভিন্ন তথ্য প্রকাশিত হবে।

বাস্তু নিয়ে এই লেখাটি আপনার কেমন লাগলো অবশ্যই জানাবেন।

বাড়ির জন্য বাস্তু টিপস্ নিয়ে আরো বিস্তারিত জানতে নিয়মিত পড়ুন সৌভাগ্যের বন্ধু জ্যোতিষ পত্রিকা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x