আর্থিক উন্নতি তে বাধা কাটানোর সহজ উপায় ঘরোয়া টোটকা

আর্থিক উন্নতি তে বাধা কাটানোর সহজ উপায় ঘরোয়া টোটকা গুলি নিয়ে বিস্তারিত লিখেছেন সৌভাগ্যের বন্ধু পত্রিকার মাননীয় অতিথি লেখক ত্রিলোকেশ ভারতী মহাশয়। লেখাটি পড়ুন এবং টোটকা গুলি মেনে চলুন এতে আপনার অর্থ অপচয় বন্ধ হবে। আর্থিক উন্নতি সহ সঞ্চয় করতে পারবেন

আপনার কি উপার্জিত অর্থ জলের মতো ব্যয় হয়ে যাচ্ছে ? আয় হচ্ছে কিন্তু টাকা জলের মতো অপচয় হয়ে যাচ্ছে। নিচের ঘরোয়া টোটকা গুলি করে দেখতে পারেন অবশ্যই উপকার পাবেন।

আর্থিক উন্নতি তে বাধা কাটানোর সহজ উপায়

1. প্রতিদিন বাড়ির সদস্যদের সকাল সকাল ঘুম থেকে তাড়াতাড়ি ওঠার অভ্যাস করতে হবে। এবং বাড়ির ভিতর যেমন প্রত্যেক দিন ঝাড় পোছ করছেন তেমনি আপনার বাসস্থানের সদর দরজার বাইরে ও প্রতিদিন পরিষ্কার পরিচ্ছন্ন রাখাটা আবশ্যক সুস্থ বাস্তু পরিবেশ রক্ষার জন্য।

2. বাড়ির অন্দরের ঘরগুলির মধ্যে বিশেষ করে উত্তর দিকের ঘর ও পূর্ব দিকের ঘরগুলির জানলা থাকলে দিনে অন্তত 3-4 ঘন্টার জন্য খুলে রাখার চেষ্টা করবেন fresh air আর energy flow যাতে ঠিক মতো ঘরে প্রবেশ করতে পারে।

3. বাড়ির ভিতরে ও সদর দরজার বাইরে ও কখনোই মাকড়সার জাল বা ঝুল জমতে দেবেন না। এতে বাস্তু দোষ সৃষ্টি হয়।

4. বাড়ির ভিতরে কখনোই আবর্জনা জমতে দেবেন না। বিশেষ করে পুরানো জং ধরা লোহা, লোহার যন্ত্রাংশ, পুরানো খবরের কাগজ, ছেঁড়া ফাটা জামা কাপড়, পুরানো বন্ধ হয়ে যাওয়া ঘরি, রেডিও জমিয়ে রাখবেন না। প্রতিটি ঘর পরিস্কার পরিচ্ছন্ন ও গুছিয়ে রাখাটাই বাঞ্ছনীয়।

5. দক্ষিণ, দক্ষিণ-পূর্ব কোণে কখনোই যেন জলের source বা জলের জায়গা না থাকে। এমনকি নতুন construction করার সময়েও খেয়াল রাখতে হবে যেন under ground water reservoir বা drainage outlet না থাকে। যদি থাকে এতে বাড়ির সদস্যদের health issue হবে মানে রোগ ব্যধিতে আক্রান্ত হবেন। টাকা যা রোজগার করবেন তা জলের মতো ব্যয় হবে। অর্থ সঞ্চয় কোনোদিন ও হবে না এমনকি bank এ টাকা পর্যন্ত থাকবে না।

6. বাড়ি তৈরীর সময় বা বাড়ির আশে পাশে জমিতে কোনো বড় গাছ থাকলে তার ছায়া অথবা মন্দির মসজিদ থাকলে তার ছায়া যেন আপনার বাড়িতে না পড়ে এতে বাস্তু দোষ হয়।

এই লিঙ্কটি ওপেন করুন গ্রহ দোষ নিবারণের উপায় অব্যর্থ টোটকা

আর্থিক উন্নতি তে বাধা কাটানোর সহজ উপায় ঘরোয়া টোটকা

7. বাড়ির উত্তর – পশ্চিম, দক্ষিণ, দক্ষিণ – পূর্ব ও পশ্চিম দিকের ঘরের দেয়াল গুলিতে যেন কখনোই ফাটল না ধরে। এতে দৈন্য দশা বা দারিদ্র দশা দেখা যায় সেই বাস্তুতে বসবাসকারী দের।

8. বাড়ির ভিতরে বা বাইরের কোন অংশে যেন পায়রা, বাদুর, মাকড়সা, মৌচাক ইত্যাদির বাসস্থান যেন আপনার বাস্তুতে গড়ে না ওঠে।

9. বাড়িতে রান্না ঘর অবশ্যই যেন দক্ষিণ – পূর্ব দিকে হবে। রান্না ঘর এ অবশ্যই রান্না হয়ে যাওয়ার পর পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখতে হবে। এমনকি wash basin এ এঠো বাসনপত্র যেন পড়ে না থাকে এবং রান্না ঘরের ডাস্টবিন অবশ্যই ঢাকনা দিয়ে রাখতে হবে। প্রত্যেক দিনের ডাস্টবিনের আবর্জনা পরিস্কার করে রাখতে হবে।

10. রান্না ঘরের বেসিনের জলের কল দিয়ে যেন কখনোই জল চুইয়ে না পড়ে। কল সর্বদা ঠিকঠাক বন্ধ যেন থাকে। সংসারে উন্নতি ও শ্রী বৃদ্ধি ঘটাতে কখনোই যেন রান্নাঘরের গ্যাস ওভেন বার্নার ও জলের বেসিন যেন পাশাপাশি না থাকে।

আর্থিক উন্নতি তে বাধা কাটানোর সহজ উপায় গুলি যদি আপনার ভালো লাগে তাহলে অবশ্যই সকলকে শেয়ার করবেন। আরো বিস্তারিত তথ্যে জানতে কমেন্ট করুন। রাশিফল পড়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x